একটু বেশিই চাই
- আপন দেবনাথ ২৪-০৪-২০২৪

আমি সবসময় একটু বেশিই চাই
চা'র কাপে যেমন - দুধ-চিনি,
তৃষ্ণায় পড়লে নারিকেল পানি।
হাটার রাস্তায় পিচের পথ,
মাটির রাস্তায় নেই যে মত।

আমি সবসময় একটু বেশিই চাই;
আঙ্গুলের ফাঁকে ধোঁয়ার মশাল,
শুকনো পাতার নির্মম ডাল।
ভাঙ্গা কেদারিকার সবটা পিট,
জানলার পাশে বাসের সিট।

আমি সবসময় একটু বেশিই চাই;
শীতের দিনে বরফের ঠান্ডা,
গ্রীষ্মে কেনো উষ্ণ মন্দা?
বন্ধুর মুখে খটমটে স্বর,
কখনো বা খেয়োখেয়ি একটু পর।

আমি সবসময় একটু বেশিই চাই;
কারো আড় আঁখির বঙ্কিম দৃষ্টি,
পলক না ফিরায়, হোক না অমরাবতী সৃষ্টি।
চপল মনে ভিজি চন্দ্রালোকে,
নিরেট অন্ধকার কাটে নির্মোচনের বুকে।

আমি সবসময় একটু বেশিই চাই;
তোমার ঠোঁটের হরণ করা বুসা,
প্রগঢ় হোক অপ্রত্যক্ষ ভাবে।
নিরলে নিরাজন হবো, নিরস্ত হবে মন,
নিরাশায় রবো না, হোক মোর পন।
06/11/14

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।