সত্যের সতীত্ব
- সাইফুল আজম কাফী ২৫-০৪-২০২৪

শায়িত হয়ে নীতির শয্যায় সত্য কে কি ধর্ষণ করা যায়?
পুত-পবিত্র সত্য কভু পারেনা নষ্টা হতে।

মিথ্যার ন্যায় সত্যের কভু হয়নাকো বহু স্বামী,
সত্য কভু মিথ্যার ন্যায় করেনাক মাতলামি।

মিথ্যা প্রতেহ খাট বদলায় বেচে থাকার ছলে,
সত্য করে দিনাতিপাত শ্রম, নিষ্ঠা ও বলে!

পতিতার চেয়ে গৃহাঙ্গিনি আর
মিথ্যার চেয়ে সত্য যে দামি।

সত্য হল ছাই চাঁপা ধূপ যেমন সতী নারী,
আঘাত আসলে সতীত্তে তার পুরাবে দুনিয়াদারী।

তাই, সত্যের জয় অবিনশ্বর, শেষে মিথ্যা করে আহাজারি!!



তারিখঃ ০৫-০৩-২০০৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।