মহীরুহ~
- হরিশঙ্কর রায় ২৫-০৪-২০২৪

মহীরুহ~
-হরিশঙ্কর রায়

তুমি যেদিন আমার এ বুকের উপর কান্না জুড়ে দিলে-
সেদিন থেকেই ওখানে জন্ম নিল একটা গাছ,
ভালোবাসার লালিত স্বপ্নগুলো
ধীরে ধীরে বেড়ে উঠছে
শাখা-প্রশাখায় ।
যেমন করে মাটিকে আঁকড়ে ধরে
শুষে নেয় জল-হাওয়া,
তেমনি এই দীর্ঘশ্বাস ভেদ করে ওঠে প্রেম ।

আমিও যে চাইনি তা নয়, চেয়েছি-
কামনা করেছি-
পরম মমতায় যত্ন করতে করতে ।
আর ভাবছি, ফুল ফুটবে তো !

ফুল ফুটুক, না ফুটুক তবুও
তুমি আমি এক মহীরুহ হয়ে যাব,
তারপর...
তারপর হবে সবটুকু ইতিহাস ।

৩০ নভেম্বর, ১৪ ॥
কৃষ্ণকুঞ্জ, রংপুর ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।