নবান্নের উচ্ছাস
- অরুণ কারফা ১৮-০৪-২০২৪

উত্তুরে হাওয়া কাঁপছে যেভাবে
হেমন্ত ভাবে এবার যেতে হবে
মন কিন্তু চায়না যেতে
বসে থাকতে চায় শিশির পেতে
শ্যামল সবুজ ঘাসের উপর
যার মাথায় আছে ফুলের টোপর।

সে গেলেই চলে আসবে শীত
ফুরাবে নবান্নের মিঠে সঙ্গীত
মন প্রাণ ছেয়ে আছে যা এখন
গ্রাম বাংলার বিশেষ ধন
সবাই চেয়ে থাকে যে কখন
হেমন্তয় হবে নবান্নের আয়োজন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

soumyakanti_durgapur
১৯-০৪-২০১৫ ১২:০৩ মিঃ

Khub valo laglo kobi.

kabirsarkar
৩০-০৩-২০১৫ ১৭:১১ মিঃ

খুব ভাল লাগল

kobisabujahmed
১৯-০১-২০১৫ ১৫:৪১ মিঃ

fine @ chantu mil @ fine kobita

kobisabujahmed
১৯-০১-২০১৫ ১৫:১২ মিঃ

valo