যেভাবে বর্ণে গাঁথা
- আবু জাফর বিঃ ২০-০৪-২০২৪

আমার কবিতার নেই কোনোই সীমাবদ্ধতা,
লিখিনা শুধু বর্ণামালার গাঁথুনি দিয়ে কবিতা।
আমি পল্লী গাঁয়ের পা ফাটা কৃষকের সন্তান,
লাঙ্গল বেয়ে করি চাষ, ফলাই মাঠে ধান।

ধানের শীষের প্রতিটি ধান যেভাবে বর্ণে গাঁথা,
অজস্র ধানের শীষ আমার শ্রেষ্ঠ একটি কবিতা।
যদি ক্ষেতে সুন্দর করে ফলাতে পারি ফসল;
তবেই আমি একটুখানি হতে পারবো সফল।

পাখি ডাকা আকা-বাকা ঐ নদীর পাড়ের গাঁ,
শস্য শ্যামলা সোনাফলা এ মাটি আমার মা।
কৃষক-শ্রমিক মুটে-মুজুর মিলে-মিশে সবাই;
সময়ের সাথে আগামীর পথে দেশ গড়তে চাই।
------------------
০৬/১২/২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।