প্রকৃতির ভালবাসা
- আবু জাফর বিঃ ১৯-০৪-২০২৪

নদী ভালবাসে সাগরকে,
তাই জলস্রোত তার দিকেই বয়ে যায়।
সাগর ভালবাসে আকাশকে,
তার পানি জলীয়বাস্প হয়ে উড়েযায়।

আকাশ ভালবাসে মাটিকে,
তাই বৃষ্টি দিয়ে মাটিকে ভিজিয়ে দেয়।
মাটি ভালবাসে উদ্ভিত গাছকে,
তাই গাছের প্রাণ সজীব হয়।

গাছ ভালবাসে সৃষ্টির জীবকে,
তাই গাছ সবাইকে অক্সিজেন দেয়।
আর স্রষ্টা ভালবাসে সৃষ্টিকে,
তাই প্রকৃতির সব নেয়ামত দিয়ে
বাঁচিয়ে রেখেছেন আমাদিগকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

abdussalam
২৭-০১-২০১৫ ১০:১০ মিঃ

খুব সুন্দর লেখা