আমার গায়ক পাখির জন্মদিন
- আশরাফুন নাহার ২৪-০৪-২০২৪

আজ আমার গায়ক পাখিটার জন্মদিন
পাখিটা দুষ্টু বলে শাসন করেছিলাম,
বলেছি কথা না শুনলে আড়ি নিব,আর তাই কি অভিমান তার,
গান গাইবে না আর,
ভোরে ঘুম ভাঙাবে না আমার,
কুটুর কুটুর খেলবে না,
কিন্তু তার গান না শুনলে যে আমার চলেই না,
আমার গায়ক পাখির জন্মদিন
তাই আজ আমি নিজেই তার ঘুম ভাঙালাম,
গায়ক পাখি কে সরি বলে নিলাম এক ফাঁকে,
ও গায়ক পাখি আজকের মতো লক্ষ্মী হয়ে থেকো আমার কাছে,
যখন তখন গান শুনব বলে বায়না ধরলে তুমি কিন্তু না করতে পারবে না,
আজ কনকনে শীতের রাতে তোমাকে দিলাম হৃদয় নরম তুলোয় জড়িয়ে,
আর কিছু না-
গান আর ভালবাসায় রেখো ভরিয়ে।
আমার গায়ক পাখি শুধু জন্মদিন নয় প্রতিদিনই যেন
এমন আনন্দে আমার ছন্দে মিশে থাক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 11টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১৯-০১-২০১৫ ১৪:০২ মিঃ

fine

1122
১৮-০১-২০১৫ ১৬:০২ মিঃ

ভাল। সময় কাটুক ছন্দে ছন্দে,,

asrafunnahar
১৮-০১-২০১৫ ০৭:৩৬ মিঃ

তার মন অভিমানের কৌটো অভিমান যে তার রক্তের অভিন্ন উপাদান কার সাধ্য তার ফিরিয়ে মুখ আমূল ফিরায় ।জ্বালাতন তার ধর্ম

1122
১৮-০১-২০১৫ ০০:১১ মিঃ

সব অভিমান ভুলে গেছে,

asrafunnahar
১৭-০১-২০১৫ ১৯:২৫ মিঃ

হুম মাঝে মাঝে শোনায়

1122
১৭-০১-২০১৫ ১৪:০৪ মিঃ

গায়ক পাখিটা এখন নিয়মিত গান শুনায় তো,,?

kobisabujahmed
২৩-১২-২০১৪ ১৭:৫৭ মিঃ

fine

asrafunnahar
২৩-১২-২০১৪ ১১:১৮ মিঃ

ধন্যবাদ ভাইয়া

kobisabujahmed
২২-১২-২০১৪ ০৬:৩৬ মিঃ

fine brother

asrafunnahar
২০-১২-২০১৪ ১৫:৪৮ মিঃ

হুম ভেঙেছে ভাই অনেক ধন্যবাদ

deep1792
২০-১২-২০১৪ ০৯:০৭ মিঃ

দ্বীপ সরকার

গায়ক পাখিটার সাথে মান অভিমান ভাঙলো কি? খুব সুন্দর লাগলো।