চন্দ্রমল্লিকা
- হরিশঙ্কর রায় ২৮-০৩-২০২৪

চন্দ্রমল্লিকা, তুমি আজ কী বিষণ্ণতায় ফুটে আছ !
এই শীত, এই ঘন কুয়াশায়...
তবু হেসে ওঠো অবলীলায় ।

তোমাকে জানতে চেয়েছি বলেই কি এই অপরাধ ?
কৃষ্ণ রাতের আঁধারেও
শুধু চেয়ে থাকো ?

তুমি জেগে ওঠো, জেগে ওঠি আমিও
জেগে ওঠে ইন্দ্রিয়তত্ত্বের অসম কথন ।

চন্দ্রমল্লিকা, তোমার বেড়ে ওঠা সুন্দর,
তোমার ফুটে থাকা সুন্দর,
তোমার বেঁচে থাকার গভীরতা সুন্দর,
তোমার বিষণ্ণতা সুন্দর,
বুকের ভেতর থেকে যে ঘনশ্বাস তাও সুন্দর--

আহা...!
আমি কি তোমায় ছুঁয়ে দিতে পারি ?

১৯ ডিসেম্বর, ১৪ ॥
কৃষ্ণকুঞ্জ, রংপুর ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।