যদি শুনা যেতো
- আবু জাফর বিঃ ২৯-০৩-২০২৪

যদি শুনা যেতো...
মায়ের হারানো সন্তান আবার ফিরে এসেছে বুকেতে,
সব পাইপের ঢাকনা বন্ধ, কোনো শিশু পড়বে না গর্তে।
এবার শীতে কেউ পাবে না কষ্ট, যত বস্তিবাসী টোকাই,
শীতবস্ত্র কিনে শত-সহস্র তাদের সাহায্য করেছে সবাই।

যদি শুনা যায়...
২০১৪ সালের চেয়ে আরো ভালো যাবে, ২০১৫ সালে,
দেশে কোনো শিশু মরবে না অপুষ্টিতে, সবে যাবে স্কুলে।
ক্যান্সারের ওষুধ হয়েছে আবিস্কার, এইচআইভির টিকা,
ঝরবে না সবুজ প্রাণ হবে না অকাল মৃত্যুর সাথে দেখা।

যদি শুনতে পেতাম...
মানুষ কোনোদিন বানাবে না বোমা, পুড়বে না আগুনে,
যাত্রীরা ফিরে যাবে প্রিয়জনের বাহুপাশে মায়ের আলিঙ্গনে।
দেশের আইন-শৃঙ্খলা হয়েছে উন্নত, রাস্তায় নেই যানজট,
আর ডাকবে না কেউ হরতাল আবরোধ কিম্বা ধর্মঘট।

যদি শুনতাম...
রাজনীতিকগন থাকবে মিলেমিশে, আসছে তারা এগিয়ে,
মানুষ মানুষের পাশে হাসিমুখে সহমর্মিতার দুহাত বাড়িয়ে।
বাংলাদেশ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পথে যাচ্ছে এগিয়ে,
ষোলকোটি মানুষ জনশক্তি হয়ে তুলেছে উন্নয়ন বাড়িয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।