চন্দ্রাবতি
- সাইফুল আজম কাফী ২৯-০৩-২০২৪

বৃদ্ধা পূর্ণিমার ঝাপসা নয়ন
আকুতি জানায় হতে অবিনশ্বর।
আমাবস্যার আগ্রাসনে চন্দ্রাবতি
কাঁপে থর......থর...............।

মিষ্টি সুরেলা হিমেল হাওয়া দুলিয়ে যায় বন,
উত্তাল মন খুজছে এখন প্রেমের শিহরণ!

মাস গেলো বছর যায় যুগ হইল সারা
দিক-বিদিক খুঁজি তবু............
আমি চন্দ্রাবতি হারা!!!!!!

খুঁজেছি মাঠ, খুঁজেছি দেশ, খুঁজেছি অন্তরীক্ষ।
তোমার সাড়া পেতে আকুল, মৃত প্রায় প্রান বৃক্ষ!

সুপ্ত প্রেমের মুক্ত পাখা উড়ে বেড়াই দিগন্তে......
রংধনুর সাতটি রঙের ক্রীড়া চলে মন অন্তে।

পৌষের ভোঁর কুয়াশা ঢাকা, ললাটে পড়েছে লাল টিপ,
রজকিনীর আঁশে আজো আমি ফেলে রেখেছি নদীতে ছিপ।

ওষ্ঠে তোমার ঠোঁট ছোঁয়াবো, করবো আলিঙ্গন,
নিজের প্রাণটি বিলাব তোমার চরনে............,

অশেষ ভজন!



তারিখঃ ২৪-০১-২০০৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।