মা
- আবু জাফর বিঃ ১৯-০৪-২০২৪

‘মা’ ওগো মা, তুমি যে আমার গর্ভধারিনী মা,
জানিনা তোমার ছেলের ত্রুটি করেছ কী ক্ষমা।
আল্লাহর কাছে প্রার্থনা, সকাল সাঝে আরাধনা,
সালাম জানাই আত্মার মাগফিরাত করি কামনা।

শূন্য হৃদয় তোমায় বিহনে, তুমি নেই এভুবনে,
পৃথিবী হাহাকার অন্তর ছারখার কষ্টের দাহনে।
তোমার আদর স্নেহ পেয়ে জ্ঞান-গরিমায় বড় হয়ে,
এখন মাগো পাইনা খুঁজে সেবা যত্ন করতে গিয়ে।

মা তোমার আঁচল ছায়ায় থাকতাম কত মায়ায়,
শীতল কোলেতে ঘুম পড়াতে হাত বুলিয়ে মাথায়।
মা, মা বলে ডাকতাম আমি কোকিল ছানার সুরে,
পাগলের বেশে কাছে এসে রাখতে না আর দূরে।

সকাল সাঝে স্মৃতির ভাজে তোমায় খুঁজে মরি,
ভোর রাতে প্রার্থনাতে তোমার নামটি স্মরি।
মাগো, জনম ধরে রাখবো মনে এই প্রতিজ্ঞা করি,
তোমার আদেশ চলবো মেনে, সারাজীবন ধরি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

abdussalam
২৭-০১-২০১৫ ১০:১৪ মিঃ

খুব ভালো লাগলো

skmafijul
১৪-০৪-২০১৪ ১৬:১৭ মিঃ

মা’কে নিয়ে লেখা, খুব ভালো লাগলো।

RIFAT_ISL
১৩-০২-২০১৪ ১৯:২৯ মিঃ

বিনয়ের সাথেই জিজ্ঞাসিতে চাইঃআত্মপরিচয় গোপন রেখেই কি করতে চেয়েছিলেন মন্তব্যখানা? #মোঃ আবু জাফর

rahim
১৫-০৭-২০১৩ ০৯:৫০ মিঃ

ভালো লেগেছে

abujafor
০৫-০৭-২০১৩ ১০:১৮ মিঃ

আবু জাফর ভাইয়ের “মা” কে নিয়ে লেখা কবিতাটি খুব ভাল হয়েছে, আমার মনে হয় যাদের মা নেই তাদের হৃদয় কাঁদবেই... শুভ কামনা রইল, ধন্যবাদ।