অধিকার এতটা বিস্তৃত হলে ?
- তানজির উদ্দিন - বসন্তে বাবাই বাজে ভৈরবী ১৬-০৪-২০২৪

হারিয়ে যাওয়াটা যদি গভীর হতে থাকে
যদি রথিব দাদার উড়নচন্ডী ভাইপোটা গলদঘর্ম হয়
যদি উন্মেষ কালেই ঝরে যায় দু দন্ড বিশ্রামের কাল
তবে, তাড়িত উদয়কালেই শ্রাবন বড়ই ভালো ।
সাধের পুত্তলিকা পুড়ে প্রসারিত ধ্যুলোক ত্যাগি
বিরাজে অমরত্বের পথে, তবে -
এখানের প্রতিদিনকার এই দেখাশোনা
বলা কথা, অনর্গল গল্পের ফুলঝুরি ছিটিয়ে
জন্মান্তরের ধ্রুব অলৌকিক সারিন্দা হাতে
পথের মায়ায় - অল্পের বিবর্ণ জৌলুস ছেয়ে
কুবিরামপুরের বৃদ্ধার ভিটে মাটি অস্থাবর হলে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।