ফুরালে বেলার ডাক
- তানজির উদ্দিন - বসন্তে বাবাই বাজে ভৈরবী ২৮-০৩-২০২৪

যদি অনেকটা দূরের অপবাদ আসে
হাসিতে
বেলা ফুরিয়ে যায় দীর্ঘ অবহেলার রেশ
কাটিয়ে কবে কখন কোথায় পুনঃ জোনাক মেলা
বুড়ি চাঁদের উঠোন জুড়ে নির্লোভ অপেক্ষা
আয়েশ জুড়ানো নারকেলের মোয়া , মুড়কী ভাজা
নয়তো খই ভাজতে ভাজতে যতটা রাত
অতি আপন হয়েছে এইখানে উনুনের পাশে
বসে থেকে থেকে কতটা দীর্ঘ শীতের রাতে
কাঁপাকাঁপি, কুয়াশা পড়া কতটা ভোর হয়েছে
বুড়ি মা চাঁদ লুকিয়েছে কতবার এবং কতবার
বিকেল শেষে চাঁদের উঠোন জুড়ে আবেশ
উন্মোখ করা জোছনার হট্টগোল মিশে গেলে
বিস্তৃর্ণ এক কুয়াশার চাদর গায়ে মেলে
আমি কতবার এবং কতবার এসেছি তোমাদের ঘরে
শুধু চিহ্ন সব কুয়াশা কুয়াশা হয়ে রয়ে গেলে
কুঞ্চিত অপবাদ ভুবনে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।