বসন্ত প্রতীক্ষায় ,দোখো
- তানজির উদ্দিন - বসন্তে বাবাই বাজে ভৈরবী ২৯-০৩-২০২৪

বসন্ত এখন বহুদূরে সবে বর্ষা এলো বলে
দূর মেঘ কালবৈশাখী হন্তর্দন্ত পরিশেষ
পূর্ণিমারা জেগে থাকে তাই দীর্ঘ বসন্তে
বসন্ত অন্বেষে শ্রাবণ পেরোয় ধীর
স্থির অগ্রহায়নে উড়ে কেশ শুভ্রতা এই তল্লাটে
প্রত্যেহ বিরাজে শুভ্র মেঘ পালক
অন্তর্লীণ বিভেদের প্রণয় রাজ
এসো মৃত্যু রাজ পরে দুটি চড়ুই
কাকের আনাগোনা
দুষ্টু পৌষে শালিকের নাচ বসন্তের কোকিল সুকণ্ঠী বিভেদের সুনয়না কাব্যে চারটি শালিক
দুটো চড়ুই
একটি কাক
দুষ্টু দুষ্টু কাব্য
হে, এই বসন্ত প্রতীক্ষা থাকে সমগ্র তল্লাট জুড়ে আর দূরে সাদা মেঘের পালক ভাসছে, আনমনে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।