বৃত্তাবদ্ধ যাতায়াত
- তাসফিয়া আক্তার তৃষা ২৯-০৩-২০২৪

নিজের চারপাশে পরিধি টেনে বৃত্তবন্দী হই
বৃত্তের মাঝেই চলাফেরা,
বৃত্তের মাঝে বসবাস,
বৃত্তের মাঝে থেকেই সুখসল্পতার অসুখে ভুগি,
সমস্ত সপ্ন কিংবা দুঃস্বপ্ন ছেনে তুলে আনি একরাশ 'তোমাকে'।
বৃত্তের মাঝেই ভেঙে হই চুরমার
বৃত্তের মাঝে নিজেকে গড়ি
বৃত্তের মাঝে থেকেই কখনো বৃত্ত ভাঙার প্রানান্ত প্রয়াস!


অথচ দিনশেষে ক্লান্ত দেহে
ফিরে যাই,
ফিরে যাই
যে যার কেন্দ্রের কাছে...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।