জীবনযাপন
- তাসফিয়া আক্তার তৃষা ২৯-০৩-২০২৪

আজকাল ইচ্ছেগুলো মাঝে মাঝেই
ভুলের বাড়ির চৌকাঠে পা মাড়ায়,
ভেবোনা বদলে গেছি!
একঘেয়েমির চক্র থেকে মুক্তি পেতে
ইচ্ছেদেরও ভুল করতে ইচ্ছে করে।

স্মৃতিগুলো বড্ড বেশি বেয়াড়া হয়েছে
সুযোগ পেলেই মন জুড়ে
গাছের মতো শিকড় গেঁড়ে বসে!
ভেবোনা বদলে গেছি
মনের মতো এমন খালি জায়গা পেলে
স্মৃতিদেরও গাছ হবার শখ হয়!

অনেক দিন স্বপ্ন দেখা হয়না
চোখের পাতাদের মিলনে
কিংবা বিরহে,
ভেবোনা বদলে গেছি!
স্বপ্ন আর সত্যির মাঝের
অতটা দূরত্ব অতিক্রম করতে করতে
বড্ড হাঁপিয়ে গেছি।

জীবনের গায়ে তোমার
শূন্যতার প্রলেপ পড়লেও
বিচলিত হই না এখন।
ভেবোনা বদলে গেছি!
তোমার শূন্যতা ঘিরেই
আমার অস্তিত্বের বসবাস।


তোমার অনুপস্থিতিতে কিছু বদলায়নি
আর কিছুই বদলায় না এখন,
একবার এসে দেখে যাও,
কি ভীষণ রকম ভালো আছি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।