সবুজ শাড়িতে নীলাঞ্জনা
- মোঃ ওয়ালিউল ইসলাম সাকিব ২৯-০৩-২০২৪

ক্লান্ত অবিস্রান্ত দিন শেষে,
চেয়ারে বসেই ঘুমিয়ে পড়েছিলাম।
দু চার লাইন হিজিবিজি লেখায়,
কবিতার খাতা পূর্ণতা পেতে শুরু করেছিল কেবল। কখন যে ভাবনাটা গুলিয়ে গেল!
ঢলে পড়লাম ঘুমের কোলে;
হঠাৎ দমকা হাওয়া এসে,
বিগরে দিল ঘুমটাকে।
শুনশান শব্দে ছেয়ে গেল চারদিক,
খাতায় আবদ্ধ শব্দরাও ঝিমিয়ে পড়ল।
আচমকা কুয়াশায় ডুবে গেল বারান্দা,
বিষ্ময়ে স্তব্ধ হয়ে গেলাম।
কুয়াশার রেশ কেটে যেতেই,
তীব্র আলোকছটা চোখে লাগল।
অবিশ্বাস্য চোখে চেয়ে দেখলাম,
সবুজ শাড়িতে নীলাঞ্জনা।
মুগ্ধতায় বিষ্ফোরিত হলাম,
যেন জান্নাতি হুরের দেখা পেলাম।
নীলাঞ্জনার ছোঁয়া পেতে,
অধির হয়ে বারান্দায় ছুটে গেলাম।
নীলাঞ্জনার আলতো ছোঁয়ায়,
কোথায় যেন হারিয়ে গেলাম!
১১-২-১৫.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।