ক্ষুদে নাটক
- অধ্যাপক আব্দুস সালাম ২৫-০৪-২০২৪

ক্ষুদে লেখক ক্ষুদে পাঠক,
তোদের তরে লিখছি নাটক।
তোরা হবি রাজা এবং রাণী,
যুদ্ধ দেখে ভয় পাবিনে জানি।

মঞ্চে উঠে রাজা সেজে
তরবারি আর মুগুর ভেজে-
সত্যিকারেই রাজা যখন হবি,
ক্যামেরাম্যান তুলবে তখন ছবি।

ক্ষুদে পাঠক পড়বে কিনে বই,
ক্ষুদে লেখক লিখবে ক্ষুদে বই।
দেবো আমি নাটক লিখে ছেড়ে,
আসবে রাজা পঙ্খীরাজে চড়ে।

আসবে রাজা বসবে সিংহাসনে,
দর্শকেরা দেখবে ব্যাকুল মনে।
হুকুম দিবে মহা রাজার মতো,
মারবে অরি, পড়বে কতো শতো।

এমন সময় রাণীর প্রবেশ হবে,
জানতে চাবে, “যু্দ্ধ কোথা, কবে?”
বলবে রাজা, “যুদ্ধ হলো ফতে,
এসো রানী, চড়বো মোরা রথে।”

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।