ভালোবাসার শপথ
- অধ্যাপক আব্দুস সালাম ১৯-০৪-২০২৪

বিশ্ব ভালোবাসার দিনে স্মরণ করি যাকে,
এতিম আমি মাওড়া আমি হারিয়ে বাবা-মাকে।
মা আমারে বাসতো ভালো জীবন রেখে বাজি,
আমার বিনিময়েও ছিল জীবন দিতে রাজি।

জন্মদাতা জনক আমার জন্ম লাভের আগে,
বিশ্ব ছেড়ে বিদায় নিলেন তাই বেদনা জাগে।
দেশ ও দশের বাসবো ভালো সব ভেদাভেদ ভুলে,
বাসবো ভালো করবো সেবা, শপথ নিলাম তুলে।

ভালোবাসা মহান ব্রত, খোদার মহা দান,
সবার তরে সবাই মোরা, এই প্রেমে অম্লান।
বুকের মাঝে লালন করো ভালোবাসার ব্রত,
স্বর্গ থেকে আসবে নেমে শান্তি-সুখের স্রোত।

মানুষ হয়ে মানুষকে যে বাসতে পারে ভালো,
মরেও তিনি অমর হবেন, জ্বলবে প্রীতির আলো।
ভাষার তরে দেশের তরে জীবন দিলেন যাঁরা,
আমরা তাঁদের করবো আপন ভালোবাসার দ্বারা।

দেশদরদী তারায় যারা বাসতে পারে ভালো,
আলোকিত চিত্তে ছড়ায় ভালোবাসার আলো।
ভালোবাসা পরশ পাথর, করবে মহোত্তর,
ভালোবাসার শপথ নিয়ে ভুলবো আপন-পর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।