কবিতার নাম ৫৭
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - কালের আঁচল ২৯-০৩-২০২৪

ওরে সোনার দেশে সোনার ছেলে
দেখিয়েছিল চৌকুশ এক বল,
আজ নেই কেন তোমার ছেলে
চোখে পানি ছল ছল।
দেখ আজ ৫৭ ছেলের কবরে উঠেছে
শ্যাওলা জরানো ঘাস,
কে করিলো বল
কেন এই পরিহাস।
তাদের ছিল দ্বিপ্ত বুদ্ধি
স্বাধীন চেতা মন,
দেশ রক্ষায় স্বশস্ত্র পরিবেশ
রাখিত যারা সারাক্ষণ।
ওরে কে করিল আজ
আমার দেশের মাথা দূর্বল,
দেশের মাটি রক্ষায় ছিল
আগুন চেতা সবল।
তোমাদের কাছে প্রশ্ন রাখি ৫৭ বছরেও
-পারবে নাকি
গড়তে ৫৭ টি মাথা,
জাতি কেঁদে বেড়ায়
বলে তাদের কথা।
ঘুরে ঘুরে যখন
ফিরে আসে সেইদিন,
২৫ শে ফেব্রুয়ারি মনে করিয়ে দেয়
বাজাই দুঃখের বীন।।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।