শক্তি সমরে
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - পদ্যপাতা ২৫-০৪-২০২৪

সঞ্চার জাতি কেন মন্থর গতি
আজ ভূলিতে বসেছ পথ,
আজ চল চল চল সব
পরেনাই এখনো শরীরের রথ।
এখনো পার উচ্চ কন্ঠে
হন্তে হন্তে দাপিয়া বেড়াতে,
আজ চল সব রণে
মোরা ছুটি প্রভাতে।
মোরা দুঃ শ্বাসন নাহি মানিব
করিব সে ছিন্ন ঘার,
এখনো দেখ জ্বলিতেছে
খালিদের তরবার।
আজো মনে পরে সেই
বীরদের কথা,
সমুদ্র পেরিয়ে ভেঙ্গেছিল
সেই স্প্যানের প্রথা।
এখনো মরেনি কেউ
জ্বলে আছে অন্তরে,
আজ দুঃ শ্বাসনে করেছি
শ্বরণ মন ভরে।
মোরা হিমালয় পেরোতে জানি
পেরোতে জানি বঙ্গ ব সাগর,
আজো আল্লাহুআকবার ধ্বনিতে
রক্ত ঝরিয়েছি অধোর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।