অচেনা সেই প্রেম
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - জুঁই শাখে ২৫-০৪-২০২৪

পাহারের চূড়া থেকে এক
কালো মধুর ঝর্ণা বয়ে গেছে,
তা যেন হারিয়ে গেছে
এসে বক্ষ দেশে।
আজ দুটি শাপলা আখিঁ
অন্তভেদি গেল ঢুকি,
তাই হুলুদ পাখিটির গান গাইবার
আছে মাত্র বাকি।
এক সত্তা এসে গড়েছে
আবেগী নীল পদ্মা রেণু,
সময়ের আগে উড়ে এসে
বসে মনের ভেনু।
দেখ অভিমানী এক
প্রজাপতি রোজ এসে,
গল্প বলে যায় প্রতিদিন
আমার প্রাণটি ঘেঁষে।
ভাসিয়ে দিয়েছে শিশিরঘাসে
কালো শাপলার আখিঁ,
বলতো দেখি কি করিব
অন্তভেদের বাকী।
আজো আমি তাকে
কিছুই দিতে পারিনি,
কনকের হাল বিনে তুচ্ছে
আর কিছুই মুখে ধরেনি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।