তোমার জন্য
- মোঃ ওয়ালিউল ইসলাম সাকিব ২৯-০৩-২০২৪

তোমার জন্য এই পৃথিবী থেমে থাকবেনা,
তোমার জন্য পৃথিবীর কেউ অপেক্ষা করবে না,
তোমার জন্য কয়েক সেকেন্ড সবকিছু থেমে যাবে না।
সূর্য পূর্ব আকাশেই উঠবে,
পশ্চিম আকাশেই অস্ত যাবে।
তোমার জন্য এক মূহুর্ত ও থামবে না কোনোকিছু,
তোমার জন্য কারও জীবনের পথচলা থেমে থাকবে না,
তোমার অপেক্ষায় কেউ বসে থাকবে না।
একাকিত্বের কারাগারে তোমার জীবন দুঃসহ হয়ে উঠবে,
ঠিক সেই মূহুর্তে কেউ যদি তোমার অপেক্ষা করে,
তবে সেটা আমি।
কারও জীবনের পথচলা থামুক আর নাই থামুক,
আমার জীবনের পথচলা থেমে যাবে।
কেউ অপেক্ষা করুক আর নাই করুক,
আমি তোমার অপেক্ষা করব।
কেউ তোমার দিকে চেয়ে থাকুক আর নাই থাকুক,
আমি তোমার দিকে চেয়ে থাকব।
কেউ তোমার অনুভূতি বুঝুক আর নাই বুঝুক,
আমি তোমার অনুভূতি ঠিকই বুঝব।
তোমার চোখের ভাষা আর কেউ না বুঝলেও,
আমি ঠিকই তোমার চোখের ভাষা পড়ে মনের কথা জেনে যাব।
তোমার প্রতিক্ষায় আমি অনন্ত কাল কাটিয়ে দিব,
তোমার পথচেয়ে বসে থাকব সারাজীবন।
তোমার দেখা পাওয়ার আশায় এরকম শত শত জীবন,
আমি তোমার অপেক্ষায় থাকব।
পৃথিবীর সবকিছু চলতে থাকবে,
শুধু তোমার জন্য থমকে থাকব একমাত্র আমি,
থমকে থাকবে আমার জীবন।
তোমার জন্য আমি সব করতে পারি,
শুধু জীবন দিয়ে দেব না।
আমি যদি জীবন দিয়ে দেই,
তাহলে তোমার জন্য আর কেউ অপেক্ষা করবে না,
তোমার জন্য পথচেয়ে থাকার আর কেউ অবশিষ্ট থাকবে না,
তাই আমি জীবন দেব না,তাও তোমার জন্য।
আমার জীবনের সব অর্জন তোমাকে উৎসর্গ করে দেব,
আমার অনুভূতির প্রতিটি বিন্দু দিয়ে,
আমি তোমাকে ভালোবাসব।
একটা পৃথিবীতে যত ভালোবাসা আছে,
তার চেয়েও অনেক বেশি ভালোবাসা আমি তোমাকে দেব।
আমার সবকিছু শুধু তোমার জন্য;
এই কথাগুলো তোমাকে বলতে চেয়েছি বহুবার,
কিন্তু তোমাকে আমি বলতে পারিনি,
লিখে রেখেছি খাতায়।
আমার এই লেখা হয়ত তোমার হাতে পৌছবে,
হয়ত পৌছবে না।
তুমি হয়তবা বুঝতে পেরেছ,আমি তোমাকে ভালোবাসি,
হয়তোবা কখনোই বোঝনি আমার অনুভূতি।
হয়তোবা একদিন তোমার মস্তিষ্ক থেকে,
আমার স্মৃতি মুছে যাবে।
কিন্তু আমার মস্তিষ্ক থেকে,
কখনোই তোমার স্মৃতি মুছে যাবে না।
পৃথিবীর সব স্মৃতি মুছে গেলেও,
তোমার স্মৃতি আমার মস্তিষ্ক থেকে কখনোই মুছে যাবে না।
তুমি আমাকে ভুলে গেলে যেতেও পার,
কিন্তু আমি তোমাকে কখনোই ভুলবনা।
আমি এই আশায় তোমার প্রতিক্ষায় থাকব,যদি তুমি আস,
তুমি না আসলেও তোমার প্রতিক্ষায় সারাজীবন কাটিয়ে দেব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Moniruzzaman90
১৪-১১-২০১৮ ১২:৪৩ মিঃ

অনিন্দ্যসুন্দর লেখা

sifatahmed
১৩-১১-২০১৮ ২২:২৪ মিঃ

খুবই সুন্দর কবিতা।