জোছনা হোক অথবা অমাবস্যা
- মোঃ ওয়ালিউল ইসলাম সাকিব ২৫-০৪-২০২৪

জোছনা হোক অথবা অমাবস্যা,
প্রতি রাতেই আমি মৃত্যু বরন করি;
নিস্তব্ধতায় যখন চারপাশ ছেয়ে যেতে থাকে,
তীব্র যন্ত্রনা আমাকে গ্রাস করতে শুরু করে।
বুকে জমে থাকা এক পৃথিবী কষ্ট,
আস্তে আস্তে ছড়িয়ে পড়ে পুরো শরীরে;
নিঃসঙ্গতা গলা ঝাপটে ধরে,
দম বন্ধ হয়ে আসে মুহূর্তেই।
মস্তিষ্ক কার্যক্ষমতা হারাতে থাকে,
হাত পা ক্রমাগত অবশ হয়ে আসে।
রাতের মিহি শব্দ মৃত্যুর সাইরেন হয়ে যায়,
গলির কুকুরগুলোও আর্তনাদে চিৎকার করে ওঠে।
আচমকা এক দমকা হাওয়ায়,
আমি চেতনা হারিয়ে ফেলি।
পুরো শহর যখন ঘুমে আচ্ছন্ন,
আমি ঢলে পড়ি মৃত্যুর কোলে।
জোছনা হোক অথবা অমাবস্যা,
প্রতি রাতেই আমি মৃত্যু বরন করি।
১৭-০৩-১৫.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Moniruzzaman90
১৪-১১-২০১৮ ১২:৪৭ মিঃ

দারুণ