"যে কথা কেউ বলেনি"
- ~নীল নক্ষত্র ২৫-০৪-২০২৪

আমাকেই শুধু,শুধু এই অধম আমাকেই,
জীবনে কেউ কখনো কিছু বলল না।
কেউ বলল না আজকে একটু বিকালে এসো।
কেউ বলল না পরশু টিকিটা করে দিও।
কেউ বলল না একদিন হলের গেটে এসে দাড়িয়ে থাক,আমি আসছি!
দুজনে শহীদমিনার,জারুলতলা,জিরো পয়েন্ট হয়ে ঝুলন্ত ব্রীজ
চষে বেরাবো।
অবশেষে বোটানিকাল গার্ডেনে সাইকাসের নিচে খনিক বসবো।
সত্যি!সেখানে বৃক্ষের কান্ডে লিখে যেতাম,
জীবনের অমিমাংসিত মামলার রাজসাক্ষী বৃক্ষকেই বানাতাম,
যদি একবার কেউ কখনো বলতো।
কসম!মনের ভুলেও কেউ কখনো বলেনি,
একটা রিকসা দেখতো আমার জন্যে,
অথবা কারো পাশে রিকসায় ওঠে বসতে।
সে যে কেউই হোক একমাত্র পুরুষ ব্যাতিত,
এমন কেউই বলল না,শখের শ্যাটলে একটা সীট ধরিও তো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

mamun
২০-১১-২০১৯ ২০:০২ মিঃ

thank u

showrov
২৬-০৬-২০১৬ ০৯:২৯ মিঃ

ভালো লাগল

M2_mohi
২২-০৬-২০১৬ ১৪:০০ মিঃ

ব্যতিক্রমী বর্ণের কারুকাজ

reazbio
২১-০৬-২০১৬ ০৪:৩৯ মিঃ

চবির কবি মনে হচ্ছে।