গীতিকবিতা ১৮
- আযাহা সুলতান - শঙ্খবীণা ২৯-০৩-২০২৪

১৮
মহান হে আমার ইসলাম
তুমি শোকগাথা মহৎ এক নাম—
তোমাকে সালাম।
তুমি এসেছ সকল মুসলিমের ঘরে
রক্তের বন্যায় সাঁতারে
তোমার রক্ত ঝরার দরদে কাঁদলাম—
মহান হে আমার ইসলাম
তুমি শোকগাথা মহৎ এক নাম—
তোমাকে সালাম॥

কুফা কন্দক ওহুদ বদর—প্রান্তরে
কমবেশি হয়নি যুদ্ধ শান্তির তরে—
নবিরাসুলের রক্ত ঝরে!
ওরে সত্যের ডাকে কেন তবে
মিথ্যেরা বিরোধিতা করবে
সত্যের পথে এত কেন কাঁটা দেখলাম—
মহান হে আমার ইসলাম
তুমি শোকগাথা মহৎ এক নাম—
তোমাকে সালাম॥
২২ কার্তিক, ১৪২৮—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।