প্রেম তুমি কী
- হোসাইন মুহম্মদ কবির ১৯-০৪-২০২৪

প্রেম তুমি কী?
খুব জানতে ইচ্ছে করে,
মন যে আমার রয়না আজ ঘরে,
প্রজাপতির মত
নীল আকাশে উড়ে,ডাকছি কাকে
গান কবিতার সুরে?
দেশ বিদেশ ঘুরে-ঘুরে
২৬ বছর কাটল আমার ব্যস্ত সুরে,

আজ কেন আমার লাকছে একা
পাইনি আমি প্রেমের দেখা,
কত বন্ধুর প্রেমের গল্প শুনে
হয়নি সাহস প্রেম করিতে
কারো হাত ধরে পার্কে ঘুরতে

মনে লাগে ভয়
কি জানি কি হয়
মিছে অর্থ ক্ষয়,
প্রেম ভালো না গুরুজনে কয়,
মেয়েরা শুধু টাকা চিনে
সত্যি কারের ভালোবাসা নয়,

টাকা আছে যার,প্রেম আসে তাঁর
জীবনে বার বার,
যার নেই টাকা,তাঁর জীবন তো প্রেম হীন
মিথ্যে বেঁচে থাকা,
প্রেম তুমি আছ কত দূরে?
অজানা কোন্ অচিনপুরে
প্রেম তুমি দেওনা দ্যাখা
আর কতো আমি রইবো একা।

২১/০৩/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।