সিটি নির্বাচন
- অধ্যাপক আব্দুস সালাম ২৪-০৪-২০২৪

কোলাকোলির ধুম লেগেছে সিটি নির্বাচনে,
উত্তর এবং দক্ষিণ ঢাকায় ভাবে সর্বজনে।
চট্টগ্রামেও চলছে এখন নির্বাচনের ধুম,
দল জেতানোর নেশায় কারো নেইকো চোখে ঘুম।

সবার এখন একই দাবী নিরপেক্ষ ভোট,
মেয়র পদে জিতবে এবার আপন দলের জোট।
আওয়ামী লীগ, বি এন পি প্রতিপক্ষ দু’টি দল,
উভয় পক্ষ শক্তিশালী, নয় কেহ দুর্বল।

জাতীয় পাটি উজান ভাটি লক্ষ্য করে চলে,
নির্বাচনের ইস্তেহারও দিচ্ছে দলে দলে।
‘নিক’ বলছে নির্বাচনে টিকতে যদি চাও,
নির্বাচনের বিধি নিষেধ মান্য করে যাও।

তাই জনগণ তাকিয়ে আছে নির্বাচনের দিকে,
কেউ লালে লাল হইবে আবার কেউবা হবে ফিঁকে।
কার যে এবার ছিঁড়বে শিকে ভাঙবে হাঁড়ি কার,
বিজয় মিছিল করবে কারা ভাবনা সবাকার।

এইখানেতে রাখছি ধুয়ো, ধরছি এবার জারি,
যেইখানেতে রাখছি জারি, সেই জাগাতে ধরি।
নির্বাচনের ফল বেরোলে সেদিন বলে যাবো,
পানের খিলি মিষ্টি-মিঠাই সেই দিনেতে খাবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।