আল্লাহ যারে
- অধ্যাপক আব্দুস সালাম ২৩-০৪-২০২৪

পাপের চাপে মেদনী কাঁপে, কাঁপছে দেশান্তর,
কাঁপছে গিরি নেইকো শ্রী, শহর ও বন্দর।
অঘটন ঘটন পটুরা হাসছে নিরালায়,
চিন্তা করে মরছে গড়ে ধ্বসছে লোকালয়।

মরতো যদি নিরবধি ডাক পড়িত তার,
জানলে পরে পড়তো সরে, হইতো পগার পার।
আল্লাহ যারে মারে তারে কে বাঁচাতে পারে,
আল্লাহ যাকে বাঁচায় তাকে কেউ মারিতে নারে।

তিরোআশি ঘন্টা পরে শিশু উদ্ধার করে,
মৃত্যু পুরীর আঁধার থেকে, জ্যান্ত আনে ধরে।
চাক্ষুস এটা খোদার লীলা খণ্ডানো না যায়,
আল্লাহ তালার এ নিদর্শন রুখবে কেরে ভাই?
------------------------------------------
৩০-০৪-২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।