কবিগুরু স্মরণে
- অধ্যাপক আব্দুস সালাম ২৬-০৪-২০২৪

কবিগুরু, দুরু দুরু বক্ষে তোমায় স্মরণ করি,
তোমার গানে মোদের প্রাণে, দিচ্ছে দোলা সুরলহরী।
তুমি রবীন্দ্র, তুমি কবীন্দ্র, রথীন্দ্র তুমি হে,
গীতাঞ্জলি মাথায় তুলি প্রণাম জানায় হে!

শ্রদ্ধাভরে জানাই তব, জানাই প্রীত মনের কথা,
অরূপ মাঝে স্বরূপ খোঁজা এ ভাবনা নয়কো বৃথা।
হৃদয় ভরা ভালোবাসা বিশ্ববাসীর বিরাট পাওয়া,
গীতাঞ্জলি শ্রদ্ধাঞ্জলি মানব কূলের কণ্ঠে গাওয়া।

কৃষক-বান্ধব ছিলে তুমি, স্বাক্ষী তাহার ভারতভূমি,
স্মরণ করি, বরণ করি, কুঠী বাড়ীর ভবন চুমি’।
কবি ঠাকুর রবি ঠাকুর, হে আমাদের কবিগুরু,
তোমার স্মৃতি স্মরণ করি, কাঁদছে বাড়ীর শচ্পতরু।
---------------------
০৯-০৫-২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।