চাঁদ বৃথায় মরে যাবে তোমার অভিমানীতে
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - সৃষ্টিই বিলুপ্ত করবো-তোমার জন্য ২০-০৪-২০২৪

এই দেহের;প্রেম দিয়ে কি হবে??
যদি তুমি থাকো গুপ্তভাবে-
হৃদয়ের সুবিনিষ্ট রাজ্য;থেকে দূরে!
আমি যে একবার বলেছিলুম;-
চাঁদ এনে দেবো;তোমার তরে!
সে চাঁদ বৃথায়;মরে যাবে-
যদি তুমি অভিমানী হয়ে;পরে থাকো!
আমার অস্তিত্ব সম্পূর্ণ অযথা-
আমি হেরে যাবো জীবনের প্রতিটা ক্ষণে-
মানুষের তীব্র তিরস্কার;সয়ে নিবো-
অযত্নে না হয় কাটিয়ে নিবো;এই যৌবন-
তবু তুমি;একবার তাকিয়ে দেখো-
আমার মুখখানিতে!
ছুঁয়ে দিয়ো আমায়!
একবার না হয় বলো-
“তোমার স্পর্শের অভাবে আমার ঠোঁটে;
বিস্তর ছাপ পড়ে যাচ্ছে;
“বিমূর্ষ হয়ে পড়ছি;এই আমি”!
জীবনেরে আমি বলে দিবো-
আর কি চাই জীবনে-
আমার যৌবন ভেস্তে যাক-
তার মুখ নিসৃঃত এই কথাগুলো-
আমার পুরো যৌবনরে সার্থক করেছে-
বাঁচার ইচ্ছা গিয়েছে লুটায়ে-
কোটি জনমের আনন্দ পেয়ে গেছে;মন-
এই জীবন যদি হুট করে অভিমানী হয়ে-
ছেড়ে দেই আমায়-
সব অভিলাষী আক্ষেপ-ধিক্কার চূর্ণ করবো;
তার ওই দু;কথার বিনিময়ে।




-এহতেসামুল হক আসিফ চৌধুরী
-০৭.০৫.২০১৫ইংরেজি
-বৃথা প্রেমের ভরাডুবির রাতেঃ১২.০১মিঃ/AM
-চট্টগ্রামের খুব পরিচিত ঘনবসতিপূর্ণ কোনো এক এলাকায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।