কোন এক বৈশাখে -
- এস এম খায়রুল বাসার ১৯-০৪-২০২৪

বৈশাখের পাগলা হাওয়ায়
আদিম উন্মত্ততায় পেতে চাই তোমাকে প্রিয়া।
ফাগুনে পাইনি ,চেয়েছি চৈত্রে।
আসোনি।
বহু উপেক্ষার শেষে,
বহু পথ হেটে ক্লান্ত আমি -
উদ্দীপ্ত তৃষিত বক্ষ।
ঈষৎ বাঁকা ঠোট, চুম্বনে শিহরিত !
সভ্যতার পঞ্চইন্দ্রিয় অকেজো আজ;
ছিন্ন্-ভিন্ন করে ফেলতে চাই তোমাকে ।
পরক্ষণেই মনে হয় পিষ্ট করি-
জিপ ফাইলের মত;
লুকিয়ে রাখি কন্দরে।
ভেবে পাইনা, অস্থির আমি।
ইন্দ্রজালে আবিষ্ট হৃৎকম্পন ,
অশ্বারোহী সময় ক্ষিপ্রবেগে ধাঁই;
তোমার চোখে দুঁষ্টুমির চাহনি।
জানালে জ্যৈষ্ঠের আমন্ত্রণ।
ছলনায় ভুলালে আমায়।
অপেক্ষায় থাকি -
ছিন্ন পাতার মত কোন এক বৈশাখে
তোমাকে পাব নিশ্চয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।