কষ্টের মহাপ্রপাত
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - আকাঙ্ক্ষার চরম বিলুপ্তি ২৫-০৪-২০২৪

খানিকটা আদরে না হয়;
আমায় পাগল বোলো!
কিংবা বোলো দুষ্টু কোথাকার!
আরেকটু বাড়াবাড়িতে না হয়-
আমার হাতে হাত রেখো-
বোসো পাশে-
শুনতে চেও আমার নিজ রচিত কবিতা!
কবিতা শুনাতে গিয়ে;শুনবো তোমাকে-
তোমার ঠোঁটে কাছাকাছি হয়ে যাবো-
একজন আরেকজনকে বলে বসবো-
ঠোঁটে এতো কিসের নেশা!
দুচোখ চলে যায়;ঠোঁটে-
তোমারে পাই;আশেপাশে-
ঘুমন্ত রাতে আতকে উঠে খুঁজি;তোমাকে-
ভুলের মহাজগতে শুদ্ধ করি;তোমাকে-
ভালোবাসার চৌকাঠে বসায়;তোমাকে-
তবু;ব্যথা দাও আমায়;অন্যরে ধরে-
নিজের শরীর মহিমান্বিত করো;অন্যের চোখে;
চোখে চোখ রেখে দাও তার চোখে-
ঠোঁট রাঙিয়ে দাও তার ছোঁয়াতে-
আর;এই দিকে আমি মরি-
সিগারেটের দহন জ্বালাতে-
পুড়ে পুড়ে ক্ষয় হয়;হৃদয়-
ইষ্টে-পুষ্টে মারা যায় সব চেতনারা।



-এহতেসামুল হক আসিফ চৌধুরী
-কষ্টের এক বিভ্রম রাতেঃ০১.০১মিঃ
২৫.০৫.২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।