রক্তের কিঞ্চিৎ সম্পর্কটুকু নেই এমন অপরিচিত একজন
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - চেনা অচেনার খামখেয়ালীতে দূরের এক অপ্সরীকে নিয়ে মনোবাসনার কাব্য ২৪-০৪-২০২৪

খুব অপরিচিত একটা মুখ!
রক্তের কিঞ্চিৎ সম্পর্কটুকু নেই!
হইতবা-ভাগ্যের কোনো এক লীলায়;
তার সাথে-আমার রক্তের গ্রুপ মিলে যাবে!
বহুদিন দেখি না এমন মুখ-
নিচ্ছুপনে পিছনের কোনো একটা সিটে;
সে বসে থাকে-
আমি ঠিকই তার গন্ধ পাই!
ভাবছি তেমন চিনি না তারে-
আবার ভাবছি বেশ ভালোভাবেই চিনি-
পুরনো কোনো জনমে হইতবা হয়েছিল দেখা!
সেও চুপ-আমিও অসঙ্গত কারণে;একদম চুপ!
হটাৎ হটাৎ তাকিয়ে ফেলে এক নজরে-
সে ভাবে;আমি বিন্ধুমাত্র টের পাচ্ছি না!
কেমন এক নিরিবিলি পরিবেশ-ঘিরে আছে দুজনকেই!
ভালোবাসার রং যে ছড়িয়েছে-
উভয়ের মনেই;তা ঠিকই বুঝে-
চারপাশের ছড়িয়ে ছিটিয়ে থাকা-
ব্যস্ততায় দৌড়াদৌড়ি করা;মানুষগুলো!
কিছু বলবো ভাবছি-
সেও হেসে উঠে হটাৎ-
মনকে গ্রাস করে ফেলে;সে!
ভাবছি ফিরবো পিছনে-
সে কি নিয়ে জানি বেস্ত-
ভাবছি পিছনে ফিরাটা সঙ্গত হবে না!
আকস্মিকভাবে দাড়িয়ে যায়-সে!
চলে যাওয়ার প্রস্তুতি নেয়-
আর আমায় ব্যথা দেওয়ার-
যথাযথ ফন্দী পায় খুঁজে!
মনের ভিতর যে;
সব লন্ড-ভন্ড হয়ে যাচ্ছে;
তা কতটুকুই বুঝে সে!




-এহতেসামুল হক আসিফ চৌধুরী
-১৫.০৫.২০১৫ইংরেজি
-সাময়িক মন খারাপের বিকেলেঃ০৬৩৮মিঃ/PM
-চিটাগং এর খুব পরিচিত কোনো এক ঘনবসতিপূর্ণ এলাকায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।