কি আলতো ছিল সে
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - বিচিত্র এক সৃষ্ট তুমি-নিমিষেই ডুবিয়ে ফেলো তোমাতে ২৬-০৪-২০২৪

কি আলতো ছিল সে-
চুলগুলো কত যতনে বাঁধতো;
মুখে কিছু না মেখেই;
পরীর মতো দেখাতো!
চাইতো সে-আমি তার আসল রূপ দেখি!
সুদূরে দাড়িয়ে আছি;নির্জীব প্রান্তরের অবশেষে;
তবু সে আমার কাছে একদম স্পষ্ট!
ভিন্ন ভিন্ন রঙ্গের কাপড়ে;
রোজ সাজতো-
চোখাচোখি হতো-
মনের কথা বলতে;সাহস হতো না-
একদিন কি ভেবে বলেই দিলাম-
সুর্যের তাপে আমি শুষে যাচ্ছি;
চাও কি আমি শুষে যায়??
কালের গর্ভে কেমন যেন হারিয়ে যাচ্ছি-
চাও কি হারিয়ে যায়!
গভীর চিত্তে কেমন এক ডাক শুনতে পেলাম-
সে যেন বলছে;
আমি তো চাই-
তুমি রোজ আমার এই ঠোঁট ছুঁয়ে যাও!
চাই আমার এই তেলে ভেজা চুলে;
তোমার গন্ধটুকু ছড়িয়ে দাও!
চাই আমার নরম টলমলে গালে;
তোমার হাতের একটুখানি ছোঁয়া দিয়ে যাও!
হটাৎ-গভীর চিত্তগুলো চেতনা হারিয়ে ফেললো;
আর আমি;ফের তুমিহীনতায় ভুগতে লাগলাম।





-এহতেসামুল হক আসিফ চৌধুরী
-১৭.০৫.২০১৫ইংরেজি
-গভীর চিত্তে ডুবে যাওয়া রাতেঃ১২.০৫মিঃ/AM
-চিটাগং এর খুব পরিচিত কোনো এক ঘনবসতিপূর্ণ এলাকায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।