ফুটিয়েছো ফুল-উপড়ে ফেলেছো আমার শত;জড়া
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - বিচিত্র এক সৃষ্ট তুমি-নিমিষেই ডুবিয়ে ফেলো তোমাতে ২৯-০৩-২০২৪

কেবলই তুমি গেঁথেছো;ভালোবাসার বীজ-
আমার এই বদ্ধ মনে!
ফুটিয়েছো ফুল;
ছড়িয়েছো আপন সুভাষ!
উপড়ে ফেলেছো আমার শত;জড়া!
আপাদমস্তককে ঘিরে ফেলেছো!
এমনই করুণ অবস্থা করেছো-
উঠতে-চলতে;
অবাস্তবে অন্য কারো সাথে উড়ে বেড়াতে-
নিকোটিনের ধোঁয়া ছাড়তে-
স্বাধীন কোনো অবকাশ নাই-আমার।
আমার উঠা-বসায় দেখি;
আছো তুমি-পাশেই!
অবাস্তবের এতো বড় সীমানায়-
দেখি শুধু তোমারে-
কারো হাত দাওনা ধরতে-
ধরেই থাকো আমার হাত;সর্বক্ষণ!
নিকোটিনে হাত দিলে-
কড়া শাসনে মুখ থুবড়ে দাও;আমার!
যেই আমার কোনো গতি নেই;
নিকোটিন ছাড়া;একটা দিনও-
সেই আমি তোমার কিছু কড়া কথার-সহিত;
মধুর ভালোবাসার টানে-
নিকোটিনবিহীন দিন পার করে দেই;
কত পৌষ;কত মাঘ।




-এহতেসামুল হক আসিফ চৌধুরী
-১১.০৫.২০১৫ইংরেজি
-বদ্ধ মনে ফুল ফুটানোর রাতেঃ১২.৩৬মিঃ/AM

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।