তুমিময় একটা দুপুর
- নিগার সুলতানা রুমি ২৬-০৪-২০২৪

ভর দুপুরে ইচ্ছে হলেই
জানালা খুলে রাখি,
কৃষ্ণচূড়ায় লাগলে রঙ
তোমাকেই শুধু দেখি।

ক্লাসে বসেই ক্লাস ফাঁকি
উদাসী মন হারায় কোন সুদূরে,
ডাক দিয়ে যায় একলা পাখি
মন কেমন করা বিরহী সুরে।।

জনারণ্যে সারাটা বেলা
থাকছি তবু একা,
মনের মাঝে ডাক দিয়ে যাও
দাও না শুধু দেখা।।

ইচ্ছে হলেই উড়াই আঁচল
দুপুর বেলার দমকা হাওয়া-রোদে,
যদিও তুমি কাজের ভারে জড়সড়
তবু থাকো সাথে প্রেমের অনুরোধে।

পড়ন্ত বিকেল,উড়ছে ধূলো
দীর্ঘতর হচ্ছে ছায়া,
যাবার বেলা আলতো ছুঁয়ে
যেতে যেতে পিছু ফিরে চাওয়া।

দুপুর থেকে গড়িয়ে বিকেল সন্ধ্যা
নামা
পথের মাঝে হঠাৎ থামা,একটু কথা
বলা
তোমার সাথে প্রেম-বিরহ-সুখে
স্বপ্ন মেখে আমার অষ্টপ্রহর চলা।

১৭/০৫/১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Rumi12
০৫-০৫-২০১৬ ১২:৪২ মিঃ

:) ধন্যবাদ।

M2_mohi
১২-০৪-২০১৬ ১৫:২২ মিঃ

প্রণয়াভিলাষী

MR19
১২-০৪-২০১৬ ০১:১৩ মিঃ

বাহ ! এই মেয়ে তো দেখছি ভালোই লিখে !! :-)