কাগজের ফুল
- শামীম এএ কবীর - নতুন কবিতা ১৯-০৪-২০২৪

---- ০৩/০৬/২০১৫

কাগজের ফুল যদি, তবে তাই থাক নিঃঘ্রাণ,
সুগন্ধি মেখে দিওনা।
গুঞ্জন নাইবা থাক কাটার আড়ালে,
বিভ্রান্ত প্রজাপতি থেমে থেমে
টেনে নেবে কাগজের ঘ্রাণ

স্তব্ধ পাতা ঝড়া সুন সান
কাগজের ফুল, তবুও সে ফুল
খোলা চোখে শুধু অনুভব
বিলাবেনা গন্ধ সে
নিঃশ্বাসে কাছে থেকে শুকনো পাতার সোরভ

এই ফুল দেবে নাকো ঘ্রাণ
প্রাণের গন্ধ কবে মরেগেছে
শিশির বিন্দু মেখে উড়ে গেছে প্রজাপতি
মৌমাছি জোটে নি মধুলোভে
চাঁদের আলোর সাথে মরেগেছে এই ফুল
এইফুলে নেই কোনো প্রাণ

জীবন মরে গিয়ে রংহীন এই ফুল
বৃষ্টির পানিতে ধুয়ে মুছে গেছে সব রং
সূর্য্যের উত্তাপে শুকালো সে শংকায়
পাতা ঝড়ে থাকে নিঃশ্প্রাণ

এই ফুল. ফুল তবে, শুধু অবয়ব
আলো আর আঁধারিতে ধাঁধাঁ
দিনের আলোতে দ্যাখো কাগজের এই ফুল
কাগজের ফুল বাস্তব-

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।