তুমি কি কখনো দেখেছো
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - ছড়িয়ে গেছো গভির থেকে ক্রমশ গভীরে ১৮-০৪-২০২৪

তুমি কি কখনো দেখেছো-
দুটি চোখের সর্বনাশি ক্ষমতা?
সিক্ত হরিণীর উদ্বিগ্ন চিন্তাধারা?
কীভাবে মাতাল গর্জে উঠে;-
নেশা কাটিয়ে উঠে কিছু সময়ে??
কীভাবে দ্রাঘিমা রেখার বাইরে;-
সরে গিয়ে ছটফট করতে থাকে মানুষগুলো?
আমি দেখেছি তোমার ওই দুটি চোখে!
গিয়েছি ভুলে আপনসত্তা!
ছিটকে পড়েছি নির্জনে নির্মমভাবে!
ভেবে ভেবে অযথা কতদিন ফেলে দিয়েছি;
কি আছে তোমার চোখে-
কি মায়া অবচেতন মনকে গ্রাস করে-
দিনগুলো কেন অলসে কাটে-
তুমি কেন অনুভবে আঘাত হানো রোজই।


-এহতেসামুল হক আসিফ চৌধুরী
-ছিটকে যাওয়া গোধূলি রাতেঃ১২.১১মিঃ
০৩.০৬.১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।