দূষিত হাত
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - আকাঙ্ক্ষার চরম বিলুপ্তি ২৪-০৪-২০২৪

কড়া ঘুম ভেঙ্গে যাওয়ার আচমকা ক্ষণে;
তোমার হৃদয়ে শ্বাস দ্রুত হতে লাগলো,
সেই ভুলের অতীত;
যেদিন ফিরিয়ে এনেছিলাম অন্যের রাজ্যে থেকে;
সাথে সাথে বলেছিলে-
আমি শুধু তোমার বক্ষেই বড় হবো,
আমায় তুমি খুব আদরে পুষো!
যখন আস্তে আস্তে সম্পর্ক নিলো মোড়;
অভিশাপ দারুণভাবে বর্ষিত হল-
বক্ষের এক একটা পাঁজরে ধরিয়ে দিলে ব্যাথা,
ধিক্কারে পরিণত হল এই অস্তিত্ব!
কোথায় এখন সেই হাত?
যেই হাত বুকে রেখে দিয়ে;
ক্ষান্ত করে দিতে সব অভিমান,
দূরে রাখতে রোজকার নিকোটিন থেকে!
সেই হাত আজ দূষিত করে ফেলেছো-
কত শয্যায় হাত বুলিয়ে জাগিয়েছো উত্তেজনা-
আমি সেই হাতে দূষিত হয়ে যেতে চায়,
অহরহ তোমার সব পাপের ভাগীদার হতে চায়,
নিঃশেষের ক্ষণে হাতে হাত রেখে চলে যেতে চায়,
ফিরিয়ে নিতে চায় সব ভালোবাসা।

-এহতেসামুল হক আসিফ চৌধুরী
-ভুলের অতীতের অনুশোচনীয় রাতেঃ১২.২০মিঃ
১১.০৬.১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।