জন্মের প্রথম নিঃশ্বাসরা সাক্ষী একবার বলে দেখো
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - কি চাও বলো একবার-রক্তপাঁজর ছিড়ে আনবো তা ২৪-০৪-২০২৪

তুমি একবার বলে দেখো;
সাতটি নক্ষত্রের চেয়েও মূল্যবান-
ইতিহাসের হারানো রত্নের চেয়েও বিরল-
হিংস্র প্রানীর থাবার চেয়েও আরো ঘোর হিংস্র হয়ে-
সব কিছু এনে দেবো তোমার এই হাতে!
অভিমানী মনের সাথে প্রতিনয়ত হবে যুদ্ধ;
এই রক্তে মিশে যাবে বিষাক্ত কার্বন-
আমি হবো চির পাপী-
প্রতি মুহূর্তে মুহূর্তে হতাশায় কাতরাবো-
যত কিছু আনন্দের সবই হবে আক্ষেপের-
আমিই বিভ্রান্ত হয়ে পড়বো এই অস্তিত্ব নিয়ে;-
যদি তোমার একটা মাত্র ইচ্ছেও
পূরণ করতে ব্যর্থ হই আমি!
এই সাক্ষী আমার রক্তের প্রতিটা ফোটার-
এক সময়ের তোমার গভীর স্পর্শের-
আমার জন্মের প্রথম নিঃশ্বাসের।




-এহতেসামুল হক আসিফ চৌধুরী
-ইচ্ছে অপূর্ণের ব্যর্থ রাতেঃ১২.০৩মিঃ
০৬.০৬.১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।