খুব দুপুরে ছিলে ঘুমের ঘোরে
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - ছড়িয়ে গেছো গভির থেকে ক্রমশ গভীরে ১৯-০৪-২০২৪

খুব দুপুরে ছিলে ঘুমের ঘোরে;
ছেড়ে দিয়েছিলে চুল,
জানালার কাঁচও ছিল বন্ধ,
আশ্চর্যস্বরূপ তোমার গন্ধটুকু জানালার ফাঁক বেয়ে
ঘুম ভাঙ্গিয়ে দিলো আমার!
আর ঘুমে জড়াতে পারিনি!
আর ভালো স্বপ্ন পায়না শোভা চোখে!
দুঃস্বপ্নে ভরে গেছে কল্পনার জগৎ-
কিছুটা হলেও স্বস্তি পায় মন;
যখন দেখা দাও হটাৎ-
সেই চুল ছেড়ে দেওয়ার অভ্যাসটুকু!
শাড়ির প্রতি অবহেলা!
ঠোঁট হরেক রকমের রঙ দিয়ে সাজানো!
আমাকে নিয়ে হারিয়ে যাওয়ার
কিছু অদম্য আশ্বাস।


-এহতেসামুল হক আসিফ চৌধুরী
-দুঃস্বপ্নের ভরা সকালেঃ১০.২৮মিঃ
০৯.০৬.১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।