বর্ষার ডাক পড়েছে
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - বর্ষাময় ক্ষণে তোমার আমার রাগ- অভিমানেপূর্ণ শব্দের গুচ্ছবলি ২৮-০৩-২০২৪

বর্ষার ডাক পড়েছে
পাখিরা সব ভিজে গোসল সেরে নিচ্ছে
খানিকটা বিরতি নিয়ে জোরেসোরে নামছে ঝড়
আনমনা এই মনে ঠাই পাচ্ছে অবাঞ্চিত কত কথা
আজ এই মন দীর্ঘ শপথে নেমেছে
তোমার নৈকট্য যাবার আপ্রাণ চেষ্টা করছে
শত অবক্ষয়ের পর আজ এসেছো তুমি এই ঝড়ে
শুনো তবে কি বলছি আমি-
এই ঝড়ে মুছে নিতে চাই;সব তোমার প্রতি আসক্ততা!
মুছে দিতে চাই;সব জড়তা তোমার!
ভুলের শুরু কিংবা শেষ;সব কাটিয়ে নিতে চাই!
চোখের পানির মেলামেশা বাড়িয়ে দিতে চাই!
তোমার প্রতি অবহেলা কমিয়ে নিতে চাই!
সবসময়ের তোমার দূরে থাকার অভ্যাস মিটিয়ে দিতে চাই!
বদভ্যাসের পরিসমাপ্তি ঘটাতে চাই!
তোমার হাতের আঙ্গুলে আমার গন্ধ লাগিয়ে দিতে চাই!
স্নিগ্ধ চুল বৃষ্টির পানি দিয়ে নিজে ধুয়ে দিতে চাই!
ঠোঁটে আটকে থাকা বহু জন্মের ক্রোধ পূর্ণ করে দিতে চাই!
আমার বুকে কিসের আর্তনাদ তা তোমাকে বলে দিতে চাই!
সবাইকে ফাঁকি দিয়ে তোমাকে কোলে নিয়ে ভালোবাসার বহিঃপ্রকাশ করে দিতে চাই!
যা আজব্দি না বলা ছিল সব এই বর্ষার দিনে বলে দিতে চাই।


-এহতেসামুল হক আসিফ চৌধুরী
-বর্ষাময় বিকেলেঃ০৪.৪৪মিঃ
১১.০৬.১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।