এই শরীর তোমাতে নিবন্ধিত
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - এই শরীর তোমাতে বিসর্জিত ২৪-০৪-২০২৪

হাইপার টেনশেনের আর্তনাদে শান্তনা দিয়েছিলে
বুকে বাম দিকে প্রায় ব্যাথার প্রকোপ কমিয়েছিলে
বৃষ্টির দিনে ভিজার টক তুলে দিতে
শার্টের বোতামে সুইচধারী হয়ে নজর রাখতে
ভুলের সূচনার আগে শুদ্ধতায় মেতে যেতে
চোখের পানির ঢল থামিয়ে দিতে ওড়নাতে
তোয়ালে মাথা মুছে;
সেই তোয়াল বুকে নিয়ে ঘুমুতে!
চুল আঁচড়িয়ে দিতে আঙ্গুলের দ্বিভাজে-
গায়ে মেখে দিতে অপছন্দীয় গন্ধজাতদ্রব্য কিছু-
সব কাপড়ে লাগিয়ে দিতে নিজ কাজল-
যাতে;
কারো দ্বারা আকৃষ্ট না হয় আমি!
অন্যের মোহনায় বলি না হয় এই শরীর!
যেনো কেউ ছিনিয়ে না নেয়,এই আমাকে!
যাতে আর কারো ভাগীদার না হয়;
তোমাতে নিবন্ধিত এই শরীর।

-এহতেসামুল হক আসিফ চৌধুরী
-তোমাতে নিবন্ধিত হওয়া রাতেঃ০১.১৭মিঃ
২১.০৬.১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।