ভালোবাসার একটা মানে ছিল
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - ভালোবাসা মানে নিয়ে জল্পনা-কল্পনার বহুকেন্দ্রিক কথামালা ২৯-০৩-২০২৪

ভালোবাসা মানে-
খানিকটা তোমার অভিমানী চোখ!
আমার সারাটা আকাশ তোমার তাঁরায় পরিবৃষ্ট!
মেঘলা দিনে তোমার তেঁতুল খাওয়ার ইচ্ছে!
বৃষ্টিতে ভিজে গামছায় দুজনের দেহ মোছা!
তোমার চুলের গন্ধ দূর থেকে বুঝে ফেলা!
আমার রূমালে তোমার চোখের পানি লেপটে থাকা!
বিশেষ দিনে জমকে দুজনে কথা বলা!
দুজনের হাত ধরে বসে থাকার পুরনো অভ্যাস!
জীবনানন্দের প্রতি দুজনের প্রবল দূর্বলতা!
রবীন্দ্রের গানে দুজনের সুর তোলা!
তুমি “ভালো নেই” না বলা সত্ত্বেও;
আমার মনের আন্তাজে জেনে যাওয়া!
ভুল বুঝাবুঝির বাহানাতে কয়েদিনের কথাবলার বিচ্ছেদ!
অন্য কারো হাত ধরাতে;
তোমার খুন করে ফেলবো টাইম মুখের আক্রোশ।
(সংক্ষিপ্ত)




-এহতেসামুল হক আসিফ চৌধুরী
-ভালোবাসার মানে খোঁজার রাতেঃ০৮.৩২মিঃ
১৪.০৬.১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।