উড়ন্ত আমি আর অভিমানী তুমি
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - মিশে গেছো তুমি প্রাণে-রক্তের প্রতিটি ফোটায় ২৬-০৪-২০২৪

একদিন এই জলধারায় ভিজেছিলে
রমরমা হয়ে সেজেছিলে;-
বাহারি চুড়িতে!
হলুদ লালের সংবদ্ধ রঙ্গের শাড়িতে!
মাতাল করা সুগন্ধির ছড়াছড়িতে!
আঁচলে বেঁধে নিয়েছিলে
ভুল সব নিজের করে নিয়েছিলে
অভিশাপী আমার পাপ মুছে দিয়েছিলে
কলঙ্কে জর্জরিত আমায় নতুন শপথ শিখিয়েছিলে
নিঃশেষ হওয়া আমায় নতুন করে জাগিয়েছিলে
নিকোটিনে অভ্যস্ত বালককে;-
ভালোবাসার নতুন স্বাদ দিয়েছিলে!
নষ্ট হওয়া আমায় আবার ভালোই ফিরিয়েছিলে!
অথচ আমি সর্বদা একটু উড়ন্তই ছিলাম-
কিছুক্ষণ পর পর তোমার অভিমানী বাড়িয়ে দিতাম-
সামান্য দোষে তোমায় কড়া শাসন করতাম-
“শাড়িতে কেমন মানিয়েছে” তা বলতে ভুলেই যেতাম-
অবশেষে তোমার অভিমানীতে হেরে গেলাম;
সেই তোমাকে অচিরেই দূরে ঠেলে দিলাম।



-এহতেসামুল হক আসিফ চৌধুরী
-কিছু ভুল অনুসন্ধানের রাতেঃ০৯.২২মিঃ
১৬.০৬.১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।