বর্ষার কোনো এক শহরতলি ডুবে যাওয়ার বৃষ্টি
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - বর্ষাময় ক্ষণে তোমার আমার রাগ- অভিমানেপূর্ণ শব্দের গুচ্ছবলি ২০-০৪-২০২৪

একবার রোদ পোহানোর সাঁঝ বেলায়
চুলে মাখিয়েছিলে আমার এক ঝাঁক ছোঁয়া
বর্ষার কোনো এক শহরতলি ডুবে যাওয়ার বৃষ্টিতে
আধ ভেজা কাপড়ে আমাকে ধরে খুব কেঁপেছিলে
পাশে বসে হাতে হাত রাখতে দাওনি অভিমানীতে;
কেন আমি ভুল পথে চলে যায়?
কেন আমি অন্যের রূপে মাতাল হয়ে যায়?
সেদিন বুকে হাত রেখে পাথরের মতো শক্ত হয়ে বলেছিলাম
কথা দিলাম-যদি অন্য কারো দিকে যায় আমার চোখ,
অন্যবদ্য আমার কবিতারা সাক্ষী;-
আমি অন্ধ হয়ে যাবো!
কোনো এক বর্ষায় বজ্রপাতে পুড়ে হবো ছায়!


২৫.০৬.১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।