বৃষ্টিতে একাকার উড়ু মনের তোমাতে জব্দ হওয়া
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - বৃষ্টিভেজা অস্ফুটে তোমাকে ছোঁয়া ২৪-০৪-২০২৪

তোমারে ছুঁয়ে জব্দ হয়েছি তোমার সনে
কাল-বহুকাল বড় পাপী ছিলাম
আজ সব পাপ মুছে গেছে
একদিন ছাতা হাতে বড্ড সোহাগে ডেকেছিলে
যাতে না ভিজি আমি;!!
জ্বর নামক রোগে আক্রান্ত না হয় শরীর;!!
সেইদিন সেই সোহাগ অনেকটা অগ্রাহ্য করে
খুব খুব ভিজেছি,ফলস্বরুপ;-
আচমকা ঝড়ে উড়ে গেছো অন্যের রাজ্যে!
আহা কি বৃষ্টির দিন ছিল তখন-
সবকিছুরে ক্ষান্ত করে ছুটে আসতে আমার পিছু পিছু-
কখন শরীরের প্রত্যেকটা স্থানে লাগবে বৃষ্টির ফোটাসব!
কখব সুযোগ মিলবে তোমার আমার মাথা মুছে চুলের ঘ্রাণ নেওয়ার!
কতযুগ কেটে গেল
সেই ভেজা হয় না তোমার সহিত
একদিন চলো এই ভুবনের নজরসব উপেক্ষা করে
বৃষ্টিবিলাসিতে মেতে নেয় আমাদের শরীর।

(সন্ধ্যাঃ০৭.১২মিঃ,২৫.০৬.১৫)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।