বিয়ে
- জুনায়েদ বি. রাহমান - অপ্রকাশিত (খোকাবাবু) ২০-০৪-২০২৪

বাবু লন্ডনির বয়স হয়েছে
চুলে ধরেছে পাক,
যখন তখন আসতে পারে
মরণের ডাক।


এই বয়সেও বুড়ু সেবার ফের
করতে চেয়েছিলেন বিয়ে,
অনেক কথা শুনেছেন সদা
এই ট্রপিক টা নিয়ে।


কেউ বলেছে, শেষ বয়সে
ধরেছে তোমায় ভীমরথী,
পাগলা ভূত মাথায় চেপেছে
ভূলে গেছো সব রীতিনীতি।


লোকের কথা বাবু মিয়া
নেন নি কভু কানে,
বিয়ের ভূত মাথায় চড়লে
ঐসব কি কেউ মানে!


অবশেষে রুক্ষ স্বরে
শুধাল বুড়ুর নাতি-
এই বয়সে তোমায় বিয়ের
ধরব কি আমি ছাতি?


নাতির প্রশ্নে বাবু বুড়ু
পেলেন বোধহয় লাজ,
নাতিকে তাই পরিয়ে দিলেন
আপন বিয়ের সাজ।
------------(সংক্ষিপ্ত)

(সত্য ঘটনার অবলম্বনে লেখাঃ )


২৬/০৬/১৫ইং,বিকাল;
বড়লেখা, মৌলভীবাজার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।