অতৃপ্ত আহাজারির অভিশাপে চূর্ণবিচূর্ণ ভালোবাসা
- এহতেসামুল হক আসিফ চৌধুরী ২৬-০৪-২০২৪

জলপাইগুড়ির খুব প্রসিদ্ধ অচেনা রোডের একঘেয়েমিতায়
দক্ষিণ খুলসীর সদ্য খোলা একটা রেস্টুরেন্টে
বাদল হাওয়ায় হারিয়ে যাওয়ার বাতাসে
তুমি হয়েছিলে আমার
মুষ্টিবদ্ধ হাতে সপেছিলে স্বপ্ন
শরীর জুড়ে হিমালয়ের সব ঠাণ্ডা এসেছিল নেমে
উদ্বিগ্ন আত্মহারা আর্তনাদরা ফিরেছিল নিরুপায় হয়ে
একরাত্রিতে ঘুম ভঙ্গ করে;-
বর্ষার বৃষ্টিতে নদীর তীর ভাঙ্গা পানিতে ভেসেছি দুজন
রোদে ঘামে একাকার হয়ে সুদূরে গিয়ে কুড়িয়েছি সুখ তোমার বিহনে
সব শব্দ-প্রতিশব্দ গড়েছি নতুন নিয়মে
কঠোর এক পরীক্ষায় আদায় করেছিলে ভালোবাসা আমার
অভিমান তবু তোমার ভাঙ্গলো না
অতৃপ্তির আহাজারিতে শ্লোক ডেকে আনলে
অসীম বাস্তবতার আক্ষেপপূর্ণ অভিশাপ বর্ষিত হল দুজনের উপর
করুণ তোমার আমার সম্পর্কে পড়লো বাধা
চোখাচোখিতে সৃষ্টি হতে লাগলো ঈর্ষা
তুমি মনে মনে কামনা করতে লাগলে
বর্ষার কোনো এক মুশলধারের বৃষ্টিতে;যেন-
তোমার ছোঁয়াটুকু মিটে যাক এই শরীর থেকে
ইতিহাসের শ্রেষ্ঠ পাপ লাগুক এই গায়ে
বিরল ব্যাথারা পেয়ে বসুক এই আমাকে
যাতে তিলে তিলে অতিষ্ঠ হয়ে পড়ি নিজের প্রতি
একদা,এতোই যদি কাছে ছিলে
একদা,এতোই যদি রেখেছিলে মনের গহীনে
একবারও কি ভেবেছিলে আমি কি কামনা করি??
নিশিবেলার সব তাঁরার মাঝে লুটেপুটে
তোমার সব শ্রেষ্ঠ সুখের আমিই কামনা করি।
(অসমাপ্ত)




(রাতঃ০৮.১৯মিনিট,২৭.০৬.১৫)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।